বন্ধ চালকল মেসার্স নূর অ্যান্ড ব্রাদার্স
সারাদেশ

আলফাডাঙ্গায় অনিয়মে চাল সংগ্রহ ব্যহত  

নিজস্ব প্রতিবেদক:

বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের আলফাডাঙ্গায় অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহে সরকারি চাল ক্রয় কমিটির বরাদ্দে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বছর উপজেলার বন্ধ চালকল মেসার্স নূর অ্যান্ড ব্রাদার্সকে ৩০৭ মেট্রিক টন চাল সরবরাহে বরাদ্দ দেওয়া হয়েছে। এ পর্যন্ত মিলটি সরবরাহ করেছে ১০২ মেট্রিক টন চাল।

গত ২৮ আগস্ট পর্যন্ত উপজেলাটিতে ৩৮৫ মেট্রিকটন চাল সংগ্রহের বরাদ্দ আদেশ দেওয়া হয়েছিল। পরবর্তীতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই চাল সংগ্রহের সময়সীমা বর্ধিত করা হলেও এ পর্যন্ত মাত্র ওই ১০২ মেট্রিকটন চালই সংগ্রহ করতে পেরেছে সরকারি খাদ্যশস্য ক্রয় কমিটি।

উপজেলার কুসুমদি গ্রামে বিসমিল্লাহ রাইচমিলকে বাকি ৭৮ মেট্রিকটন চাল সরবরাহের বরাদ্দ দেওয়া হলে কোনো চালই দেয়নি মিলটি। যদিও স্বত্বাধিকারী মো. ফজলুর রহমান দাবি করেন, এ বছর তিনি ২৮ মেট্রিকটন চাল সরবরাহের বরাদ্দ পেয়েছেন। অথচ জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের আহরণ ও ব্যয়ন কর্মকর্তা মো. হারুনার রশিদ স্বাক্ষরিত বরাদ্দ আদেশে দেখা যায়, চালকলটি বরাদ্দ পেয়েছে ৭৮ মেট্রিকটন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বরাদ্দ পাওয়া মেসার্স নূর অ্যান্ড ব্রাদার্স চালকলটি বন্ধ রয়েছে বেশ কয়েক বছর ধরে। চালকলটির চাতাল জুড়ে ধুলো, বালি, আবর্জনার স্তুপ। চালকলটির মালিক আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আকরাম হোসেনের ভাই নূরুজ্জামান ব্যবসাও ছেড়ে দিয়েছেন দীর্ঘদিন।

উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান বলেন, ‘আমি নতুন এসেছি। আমার দায়িত্ব নেওয়ার আগে বরাদ্দকৃত চালের মধ্যে ১০২ মেট্রিকটন চাল সংগ্রহ করা হয়েছে। তবে বিসমিল্লাহ রাইচমিল এ পর্যন্ত কোনো চালই সরবরাহ করেনি।’

মেসার্স নূর অ্যান্ড ব্রার্দাস চালকলের স্বত্বাধিকারী মো. নুরুজ্জামানের মোবাইলে (০১৭১৭৭৫৪৭৭৭) একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. সাহিদার রহমান বলেন, ‘আমি সদ্য ফরিদপুরে যোগদান করেছি। আলফাডাঙ্গায় বরাদ্দকৃত খাদ্যশস্য সংগ্রহে কিছুটা অনিয়মের বিষয়ে জেনেছি। এ বিষয়ে আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। ফরিদপুর জেলায় ভবিষ্যতে খাদ্যশস্য সংগ্রহে যাচাই-বাছাই করে বরাদ্দ দেওয়া হবে।’

এ বছর দু’টি চালকলকে বরাদ্দ দেওয়া হলেও চাতাল মালিক ও খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা যোগসাজশ করে গোপনে বাইরে থেকে নিম্নমানের চাল সংগ্রহ করে আগে থেকে গুদামে সংরক্ষিত ভালো চালের সঙ্গে মিশ্রণ ঘটিয়ে গুদামজাত করতে গেলে হাতেনাতে ধরে ফেলেন আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ। বিষয়টি তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরামুল হককে প্রত্যাহার করে নেওয়া হয়।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বন্ধ করা হবে অবৈধ ইটভাটা

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এব...

মোদী-ইউনূসের বৈঠক হচ্ছে না যুক্তরাষ্ট্রে 

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এই...

চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন 

নিজস্ব প্রতিবেদক: কাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের কাজীপাড়া স...

আগস্টে সড়কে নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা