হাসিবুল ইসলাম ও শাকিব বিপ্লব
সারাদেশ

এমপিকে নিয়ে মিথ্যাচারের অভিযোগে মেহেন্দিগঞ্জে মামলা

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ- হিজলা) আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক পঙ্কজ নাথকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের মাধ্যমে অপপ্রচারের অভিযোগে মেহেন্দীগঞ্জ থানায় সাতজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মামলায় প্রধান দুই অভিযুক্ত হলেন, বরিশাল টাইমস নিউজপোর্টালের প্রকাশক হাসিবুল ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক শাকিব বিপ্লব। তাদের সঙ্গে আরও পাঁচজনকে আসামি করা হয়েছে।

সোমবার (০৭ সেপ্টেম্বর) মামলাটি করেন মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খোরশেদ আলম ভুলু।

মেহেন্দীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবিদুর রহমান বুধবার (০৯ সেপ্টেম্বর) জানান, গত ০১ সেপ্টেম্বর বরিশাল টাইমস নিউজপোর্টালে পঙ্কজ নাথকে নিয়ে প্রকাশিত একটি সংবাদে মিথ্যা, মানহানিকর, অশালীন ও হয়রানিমূলক তথ্য প্রকাশের অভিযোগে মামলাটি হয়েছে।

মামলার বাদী খোরশেদ আলম ভুলু দাবি করেন, ওই সংবাদ ছড়িয়ে পড়লে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। সংসদ সদস্যের নামে অপপ্রচারের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে মেহেন্দিগঞ্জ উপজেলা শহরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মী ও সমর্থকরা। নেতাকর্মীরা এখনো প্রতিবাদমুখর। উদ্দেশ্যমূলকভাবে যারা সংবাদটি প্রকাশ করেছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে মেহেন্দিগঞ্জ ও হিজলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হতে পারে।

অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এই জনপ্রতিনিধি।

বরিশালের সাংবাদিকরা জানান, নিউজপোর্টালটির প্রকাশক হাসিবুল ইসলাম কিছুদিন আগে নগরীর স্ব-রোড মোহনা ক্লাবের এলাকায় সহযোগীসহ এক নারীকে হুমকি দিতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হন। সেখানে তাদের ছাড়াতে গিয়ে তোপের মুখে পড়েন ভারপ্রাপ্ত সম্পাদক শাকিব বিপ্লব। ওই নারী কাউনিয়া থানায় হাসিব বাহিনীর হাত থেকে বাঁচতে সাধারণ ডায়েরিও করেছেন। জনতার হাতে ওই দুজন আটকের সংবাদ সংগ্রহ করতে গেলে বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সহযোগী সদস্য আল আমিন সাগরকে দেশি অস্ত্র দিয়ে হত্যার চেষ্টা চালান হাসিবুল ইসলাম ও খন্দকার রাকিবসহ উপস্থিতরা। এ ঘটনায় আহত সাংবাদিক সাগরের পিতা বাদী হয়ে বরিশাল আদালতে চাঁদাবাজি ও হত্যাচেষ্টার মামলা করেছেন।

সান নিউজ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা