ভোলায় বঙ্গবন্ধুকে স্মরণ শ্রদ্ধা-ভালোবাসায়
সারাদেশ

ভোলায় বঙ্গবন্ধুকে স্মরণ শ্রদ্ধা-ভালোবাসায়

নিজস্ব প্রতিনিধি:

ভোলা: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করেছেন ভোলাবাসী। জেলা শহরসহ সব উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ ছাড়াও সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা এবং আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

শনিবার (১৫ আগস্ট) জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল, বাংলার স্বাধীনতা এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। সেই স্বপ্নপূরণ করে বাংলাদেশকে উন্নয়নের রোলমডেলে পরিণত করেছেন শেখ হাসিনা।

তোফায়েল আহমেদ বলেন, যারা বাংলাদেশ নিয়ে তুচ্ছ করেছিলো, তারাই এখন প্রশংসা করছে। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশ থেকে গণতন্ত্র চিরতরে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি দোস্ত মাহামুদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমুখ। পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

২৪ তম বিসিএস ফোরাম জেলা শাখার সদস্যরা সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সহ সভাপতি বিভাগীয় বন কর্মকর্তা তৌফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. ফরিদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আছাদুজ্জামান, কোষাধ্যক্ষ ভোলা সরকারি কলেজের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ মাসুদ, সদস্য ডা.মো. ওয়াজেদ আলী, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দীনেশ চন্দ্র মজুমদার, ভোলা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. মাহাবুব আলম ও সহকারী অধ্যাপক মো: কামাল হোসেন এবং ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবির ও সহকারী অধ্যাপক আ আ ম হারুনুর রশীদ প্রমুখ।

বেলা এগারোটায় বেসরকারি উন্নয়ন সংস্থা আইসিডিএসের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন সংস্থার চেয়ারম্যান সৈয়দ মাহবুবুর রহমন। নির্বাহী পরিচালক মো. মর্তুজা খালেদের সভাপতিত্বে বক্তব্য দেন সৈয়দ মাহফুজুর রহমান, সৈয়দ মুজিবুর রহমান, ফরহাদ হোসেন, মাকসুদুর রহমান, মোর্শেদুর রহমান, এমআর আনাস প্রমুখ।

মনপুরা উপজেলার হাজিরহাট এতিমখানা ও হেফজখানায় কোরআন খতম এবং হাজিরহাট বাজার মার্কাস মসজিদে দোয়া ও মিলাদ শেষে তবারক বিতরণ করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির পক্ষে ৪০০ এতিম শিশুর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূটি পালন করে।

মনপুরা উপজেলা প্রশাসনের আলোচনা সভা উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়। মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিরুল ইসলাম ফিরোজের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, সহ সভাপতি এ কে এম শাহজাহান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন, হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, মৎস্য কর্মকর্তা মো. তারিকুল ইসলাম সাবু।

উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন সহ সভাপতি আ. লতিফ ভুইয়া, তৈয়বুর রহমান ফারুক ও শিপন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, মো. অলিউল্যাহ কাজল ও আমিরুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক মো. বায়েজিদ কামাল, প্রচার সম্পাদক মো. ছালাহউদ্দিন, দপ্তর সম্পাদক মো. আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের সহ সভাপতি মো. নিজামউদ্দিন হাওলাদার ও সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নিজামউদ্দিন মিয়া ও সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিন আজম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শামসুউদ্দিন সাগর ও সাধারণ সম্পাদক মো. সুমন ফরাজী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুয়াল হোসেন আবু মেম্বার, মৎস্যজীবী লীগের সভাপতি আবুল কাশেম মেম্বার, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল খালেক কাঞ্চণ সিকদারসহ নেতাকর্মীরা।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

খাগড়াছড়ির পর রাঙামাটিতেও সংঘাত

জেলা প্রতিনিধি: খাগড়াছড়িতে সহিংসতার উত্তাপ ছড়িয়েছে পাশের জেল...

কারাগারে গেলেন মান্নান

জেলা প্রতিনিধি: আ’লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এ...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

আইন নিজের হাতে তুলে নিলেই ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি গণপিটুনি দিয়ে মানুষ হত্যার মতো ন...

ডিআইজি মশিউর গ্রেফতার

জেলা প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা