সারাদেশ
তিন কিশোর খুন

শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ পাঁচজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক:

যশোর: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটে তিন কিশোর নিহতের মামলায় কেন্দ্রের সাময়িক বরখাস্তকৃত তত্ত্বাবধায়কসহ গ্রেপ্তারকৃত পাঁচজনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৫ আগস্ট) বিকালে যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদি হাসানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালত তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ ও ফিজিক্যাল সাইকো সোশ্যাল ইন্সট্রাক্টর শাহানূরকে পাঁচদিন এবং কাউন্সিলর মুশফিকুর রহমান ও ওমর ফারুককে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দিদের ওপর হামলায় তিন কিশোর নিহত ও আরো অন্তত ১৫ জন আহত হয়। শুক্রবার (১৪ আগস্ট) সন্ধ্যায় কোতোয়ালি থানায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষের বিরুদ্ধে হত্যা মামলাটি করেন নিহত কিশোর পারভেজ হাসান রাব্বিরর বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। এরপর রাতে আগে থেকেই পুলিশি হেফাজতে থাকা কেন্দ্রের পাঁচ কর্মকর্তাকে তিন কিশোর হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

আদালতে হাজির করে গ্রেপ্তারকৃতদের সাতদিন করে রিমান্ডের আবেদন জানিয়েছিলেন তদন্তকারী কর্মকর্তা চাঁচড়া পুলিশফাঁড়ির ইনচার্জ রোকিবুজ্জামান।

গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে ও তাদের নির্দেশে আনসার সদস্য ও কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করেন। মারপিট ও নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। কয়েকজন অচেতন থাকায় তারা অজ্ঞান হয়ে গেছে মনে করলেও পরে কর্মকর্তারা বুঝতে পারেন, এরা মারা গেছে। এরপর সন্ধ্যার পর এক এক করে তিনজনের মরদেহ হাসপাতালে এনে রাখা হয়। আহত ১৫ জনকেও হাসপাতালে ভর্তি করা হয়।

নিহতরা হলো, বগুড়ার শিবগঞ্জের তালিবপুর পূর্বপাড়ার নান্নু পরমানিকের ছেলে নাঈম হোসেন (১৭), একই জেলার শেরপুর উপজেলার মহিপুর গ্রামের আলহাজ নুরুল ইসলাম নুরুর ছেলে রাসেল ওরফে সুজন (১৮) এবং খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান রাব্বি (১৮)।

শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দিদের ওপর ‘কর্তৃপক্ষের’ হামলায় তিন কিশোর নিহতের ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তর গঠিত পৃথক দুইটি তদন্ত কমিটি কাজ করছে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

পাহাড়ে সবাইকে শান্ত থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সম...

ফলোঅনে ডুবল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রান...

বনানীর হোটেলে মিলল বিদেশি মদ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সুইট ড্রিম প্রাইভেট লিমিটেড নামের...

ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক ফাঁসির আসামি...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা