জাতীয় শোক দিবস পালনে প্রস্তুুত রংপুর 
সারাদেশ

জাতীয় শোক দিবস পালনে প্রস্তুুত রংপুর 

নিজস্ব প্রতিবেদক:

রংপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে রংপুরে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। বঙ্গবন্ধুর ম্যুরালসহ পুরো নগরী পরিস্কার-পরিছন্ন করে ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশনায় পরিছন্নতাকর্মীরা নগরীকে প্রস্তুুত করেছেন।

শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে বিভাগীয় ও জেলা প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠন, রংপুর সিটি করপোরেশন, জেলা পরিষদ, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদ্রাসা নগরীর ডিসির মোড়ের বঙ্গবন্ধু চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে। দিনভর আলোচনা সভা, দোয়া মাহফিল, কাঙালি ভোজ, রক্তদান কর্মসূচি, বৃক্ষ রোপণসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে সরেজমিনে দেখা গেছে, বঙ্গবন্ধুর ম্যুরাল ধোঁয়া-মোছা ও রং করাসহ আঁকা হয়েছে সামাজিক নিরাপত্তা ছক।

দুপুরে বঙ্গবন্ধুর ম্যুরালসহ নগরীজুড়ে পরিস্কার-পরিছন্নতার কাজ পরিদর্শন করেন রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসান। এ সময় তার সঙ্গে ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন মিয়া, সচিব রাশেদুল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. এমদাদ হোসেন প্রমুখ।

সিটি করপোরেশনের পরিছন্ন বিভাগের (অঞ্চল-১) পরিছন্ন কর্মকর্তা মিজানুর রহমান মিজু জানান, ‘জাতীয় শোক দিবস পালনে সামাজিক দূরত্বের ছক এঁকে বঙ্গবন্ধুর ম্যুরালের সমস্ত প্রস্তুতি শেষ করেছি।’

প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বাঙালি জাতি এই দিনটি ভোলেনি। তাই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সিটি করপোরেশন বঙ্গবন্ধুর ম্যুরালসহ গোটা নগরীকে উপযোগী করে গড়ে তুলেছে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা