সারাদেশ

জোয়ারে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

ভোলা: অতি জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্তদের মাঝে সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন মাঝেরচরে উপজেলা প্রশাসন এবং দৌলতখান উপজেলার বেড়িবাঁধের বাইরের এলাকাগুলোতে নৌ-বাহিনী খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) দুপুরে মাঝেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে প্রধান অতিথি হিসাবে ৩০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তার চাল তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আব্দুল্লাহ-আল মামুন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দীনেশ চন্দ্র মজুমদার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জিয়া উদ্দিন, ভোলা প্রেসক্লাবের সম্পাদক অমিতাভ রায় অপু, অ্যাড.সাহাদাত শাহিন প্রমুখ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। তিনি বলেন, ‘উজান থেকে নেমে আসা অতি জোয়ারের পানিতে মাঝেরচরসহ নিম্নাঞ্চলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। শত শত পরিবারের ফসল, মাছসহ ঘর-বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব পরিবার যেন আবার ঘুরে দাঁড়াতে পারে, সেজন্য ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে তাদের মাঝে প্রাথমিকভাবে খাদ্য সহায়তা বিতরণ করেছি। জেলা প্রশাসকের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও চাল বিতরণ করা হবে। যেসব এলাকায় রাস্তাঘাটের ক্ষতি হয়েছে সেগুলো দ্রুত সংস্কারের ব্যবস্থা নেবো।’

বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে দৌলতখানে বেড়িবাঁধের বাইরের এলাকাগুলোর ক্ষতিগ্রস্ত ৭০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে বাংলাদেশ নৌ-বাহিনী। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় উপজেলার ভবানীপুর ইউনিয়নের ৭ ও ৮ এবং সৈয়দপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ভোলা নৌ-বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার ইয়াসির চৌধুরীসহ অন্য কর্মকর্তা ও সদস্যরা ছাড়াও ভবানীপুর ইউপি সদস্য মনিরুল ইসলাম ও আব্দুল মতিন চাল, ডাল, আটা, বিস্কুট ও নুডুলস তুলে দেন ক্ষতিগ্রস্তদের হাতে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা