সারাদেশ

মহাসড়কে চেকপোস্ট বসাতে পারবে না বাসমালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল : বরিশাল মেট্রোপলিটন এলাকায় লাইসেন্সপ্রাপ্ত থ্রি-হুইলার জেলার সড়কে চলাচল করতে পারবে না। আবার জেলায় লাইসেন্সপ্রাপ্ত থ্রি-হুইলার মেট্রোপলিটন এলাকার সড়কে প্রবেশ করতে পারবে না বলে সিদ্ধান্ত দিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। একইসঙ্গে বাসমালিক সমিতি সড়কে চেকপোস্ট বসাবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে বিএমপির উপ-কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদারের কার্যালয়ে বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠী জেলা বাসমালিক সমিতি এবং থ্রি-হুইলার মালিক-শ্রমিক সংগঠনের নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

উপ-কমিশনার জাকির হোসেন মজুমদার বলেন, সভায় বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় থ্রি-হুইলার যানবাহন চলাচলে বাসমালিকদের বাধা দেওয়ার বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেন দুইপক্ষ। সভায় সিদ্ধান্ত হয়, মেট্রোর থ্রি-হুইলার জেলার মহাসড়কে এবং জেলার থ্রি-হুইলার মেট্রো এলাকায় প্রবেশ করছে কি-না, সে বিষয়টির দেখভাল করবে পুলিশের ট্রাফিক বিভাগ। কোনো ব্যক্তি বা সংগঠনের কেউ আইন হাতে তুলে নিতে পারবেন না। যদি কেউ আইন নিজের হাতে তুলে নেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখিত এলাকায় থ্রি-হুইলার চলাচলে বাধা কিংবা চালক-শ্রমিকদের মারধর যেন কেউ না করেন, তারও নির্দেশনা দেওয়া হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে চেকপোস্টের নামে থ্রি-হুইলার চালকদের মারধর ও যাত্রীদের লাঞ্ছিত করে আসছিলেন বরিশাল-পটুয়াখালী বাসমালিক সমিতির নেতারা। এ নিয়ে প্রায়ই টেম্পো শ্রমিক ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছিলো। সর্বশেষ গত শুক্রবার (৭ আগস্ট) ভোর ৫টার দিকে ঢাকা থেকে আসা লঞ্চযাত্রীদের নিয়ে তিনটি মাহিন্দ্রা বাকেরগঞ্জ ও নলছিটির উদ্দেশ্যে রওনা হয়। ওই তিনটি মাহিন্দ্রা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে যাওয়ার পথে মালিক সমিতির চেকপোস্টে থাকা লোকজন তাদের গতিরোধ করেন। মহাসড়কে যাত্রী পরিবহনের ‘অপরাধে’ মাহিন্দ্রা চালক লাবলু, মনোয়ার ও নূরুকে মারধরসহ যাত্রী থাকাবস্থায় তিনটি মাহিন্দ্রার সামনের গ্লাস ভাঙচুর করা হয়। বাসমালিকরা এ বিষয়ে উল্টো মাহিন্দ্রা চালকদের বিরুদ্ধে অভিযোগ আনেন যে, তারা দুইজন বাসমালিককে কুপিয়ে জখম করেছেন। এরপর আড়াই ঘন্টা বাস চলাচল বন্ধ রাখেন। তবে পুলিশের তদন্ত প্রতিবেদনে বাস মালিক সমিতির অভিযোগ মিথ্যা এবং তাদের চেকপোস্টটি অবৈধ প্রমাণিত হওয়ায় তা সরিয়ে ফেলার নির্দেশ প্রদান করে বিএমপির ট্রাফিক বিভাগ।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

পাহাড়ে সবাইকে শান্ত থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সম...

ফলোঅনে ডুবল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রান...

বনানীর হোটেলে মিলল বিদেশি মদ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সুইট ড্রিম প্রাইভেট লিমিটেড নামের...

ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক ফাঁসির আসামি...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা