সারাদেশ

খুলনায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

খুলনা: মুজিববর্ষ উপলক্ষে নবনির্মিত চিরঞ্জীব মুজিব ম্যুরাল এর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) খুলনা মেডিকেল কলেজ চত্ত্বরে এ ম্যুরালের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে চিরঞ্জীব মুজিব ম্যুরাল।

সিটি মেয়র বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করে গেছেন। বাঙালির দাবি আদায়ে বঙ্গবন্ধু সর্বদা সোচ্চার ছিলেন। তার জন্য বাংলাদেশ স্বাধীন রাষ্ট্রে পরিণত হয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে সত্তরের সাধারণ নির্বাচনসহ এ দেশের গণমানুষের আশা আকাঙ্খা পুরণে প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অগ্রণী। এ দেশের স্বাধীনতার পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে সম্মিলিতভাবে চেষ্টা চালাতে হবে। যতোদিন বাংলাদেশ থাকবে, ততোদিন বঙ্গবন্ধুর নাম কেউ বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না। মুজিববর্ষে সকলকে তিনটি করে বৃক্ষরোপণের আহবান জানান সিটি মেয়র।

উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যপক ডা. মো. আব্দুল আহাদ, উপাধ্যক্ষ ডা. মো. মেহেদী নেওয়াজ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুন্সী রেজা খন্দকার, খুলনা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডা. অসীম কুমার সাহা, উপ-পুলিশ কমিশনার (খুলনা দক্ষিণ) এম এম শাকিলুজ্জামান, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাফিজুর রহমান, ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ উল্লাহ, সাধারণ সম্পাদক শেখ হাসান ইফতিখার চালু, ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. নুর ইসলাম হাওলাদার, সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী খান, মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ, যুগ্ম-আহ্বায়ক ও মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, কেন্দ্রীয় ছাত্রলীগের সবেক সহ সভাপতি শেখ ফারুক হোসেন হিটলু, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, খুলনা মেডিকেল কলেজের ছাত্রলীগের সভাপতি আশানুর ইসলাম, সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম রবীন।

পরে মেয়র মুজিববর্ষ উপলক্ষে খুলনা মেডিকেল কলেজ চত্ত্বরে গাছের চারা রোপণ করেন। ‘চিরঞ্জীব মুজিব’ মুর‌্যালটির নামকরণ করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মো. মেহেদী নেওয়াজ এবং শিল্পী পার্থ প্রতীম সাহা।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা