সারাদেশ

বজ্রাঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২৫

নিজস্ব প্রতিনিধিঃ

সম্প্রতি সারা দেশে ব্জ্রসহ বৃষ্টিপাতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ জেলায় ২৫ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার (৪ জুন) দুপুর থেকে সন্ধ্যার মধ্যে বজ্রপাতের এসব ঘটনা ঘটে। স্থানীয় প্রতিনিধিদের পাঠানো তথ্য নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো:
টাঙ্গাইল
টাঙ্গাইলে বজ্রাঘাতে চার জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলার সদর, নাগরপুর, দেলদুয়ার ও ঘাটাইল উপজেলায় হতাহতের এ ঘটনা ঘটে।

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়নের ধরেরবাড়ী পশ্চিমপাড়া এলাকার স্কুল ছাত্র অনিক (১৫), নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের কোকাদাইর গ্রামের নাছির মিয়া (৩৫), ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের সাধুর গলগন্ডা গ্রামের গৃহবধু ছখিনা (৪৬), এবং দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের নান্দুরিয়া গ্রামে এক ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। ধান কাটতে তিনি উত্তরবঙ্গ থেকে টাঙ্গাইলে এসেছিলেন।

হবিগঞ্জ
হবিগঞ্জে বজ্রাঘাতে ৩ জনের মৃত্যু ও দু’জন আহত হয়েছে। মৃতরা হলেন, বাহুবলের পুটিজুরি ইউনিয়নের নৌয়াঐ গ্রামের ওকাইদ মিয়া (১১) ও একই উপজেলার সাতকাপন ইউনিয়নের মানিকা গ্রামের নরছ মিয়া (১৭)।
একই সময়ে আজমিরীগঞ্জে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে এক কিশোর মারা গেছে। তার নাম লিলু মিয়া (১৬)।

মৌলভীবাজার

মৌলভীবাজারের কমলগঞ্জের উজিরপুরে বজ্রাঘাতে সপ্তম শ্রেণির ছাত্র জুবের উদ্দিন বেপারি মারা গেছেন। বৃহস্পতিবার সকালের দিকে বাড়ির পাশে মাঠ থেকে গরু নিয়ে আসার পথে তার মৃত্যু হয়।

কুষ্টিয়া

কুষ্টিয়ার কুমারখালীতে বজ্রাঘাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। তারা হলেন, চরসাদীপুর ইউনিয়নের ঘোষপুর গ্রামের ফারুক মন্ডল (৩৫) ও নন্দলালপুর ইউনিয়নের সদরপুর মধ্যপাড়া গ্রামের শফি বিশ্বাস (৩৪)।

ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় বজ্রাঘাতে দুই কিশোর ও এক গরু ব্যবসায়ীসহ ৩ জন মারা গেছেন। তারা হলেন, গরু ব্যবসায়ী মোতালেব (৫০), রবিন (১৩) ও বিদ্যানন্দ গ্রামের ইমরান।

নওগাঁ

নওগাঁর রাণীনগরে বজ্রাঘাতে কৃষক মিজানুর রহমান (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার লোহাচুড়া গ্রামের এ ঘটনাটি ঘটে।

রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জনি হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনা
বজ্রাঘাতে পাবনার চার উপজেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে সাত বছরের একটি শিশু। বৃহস্পতিবার বিকালের দিকে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে জেলার আটঘরিয়া, চাটমোহর, সুজানগর ও আতাইকুলায় ৪ জন মারা যান।
বজ্রাঘাতে মৃতরা হলেন, আটঘরিয়া উপজেলার চাঁদভা চকপাড়া গ্রামের হাশেম (৩৭), সুজানগর উপজেলার শানিতপুরের দুলাই গ্রামের জলিল আলী সরদার (৫০), চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের কান্নিগ্রামের শরিফুল ইসলাম (২৫) এবং আতাইকুলা থানার তেলেগ্রামের মনিরুজ্জামান মনি (১৯)। আহত শিশু হৃদয়কে আটঘরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বগুড়া

বগুড়ার কাহালু উপজেলার এরুইল বাজার, শাজাহানপুরের হরিণগাড়ি গ্রাম, সারিয়াকান্দির কুড়িপাড়াচর এবং ধুনটের দেওড়িয়া গ্রামে বজ্রাঘাতে চার কৃষকের মৃত্যু হয়েছে। বজ্রাঘাতে কাহালুতে আহত হন তিন জন।

মৃত ব্যক্তিরা হলেন, কাহালুর এরুইল গ্রামের মোকলেছার রহমান (৫৫), শাজাহানপুরের হরিণগাড়ি গ্রামের নুরুল ইসলাম (৪০), সারিয়াকান্দির কুড়িপাড়াচরের লেবু মণ্ডল (৩৫) এবং ধুনটের দেওড়িয়া গ্রামের আবদুস সালাম (৫৫)।

জয়পুরহাট

বজ্রপাতে জয়পুরহাট সদর উপজেলার পারুলিয়া গ্রামে সুকোমল (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বেলা সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সুকোমল ওই গ্রামের মৃত রাজেন্দ্রনাথের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে বজ্রাঘাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তার নাম পিয়ারা বেগম (৩৩)। সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ এ তথ্য জানান।

নোয়াখালী

নোয়াখালীর হাতিয়া উপজেলার স্বর্ণদ্বীপে মাটি কাটার কাজ করার সময় দুপুরে বজ্রাঘাতে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম রফিক উল্যাহ (৪০)। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের মধ্য চরবাটা গ্রামের বাসিন্দা।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বিষাক্ত সাপের...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ক্ষমা চাইলেন দেব 

বিনোদন ডেস্ক: ভারতে আর জি কর কাণ্ডে এক মেয়ে চিকিৎসককে ধর্ষণে...

মাথায় ইট পড়ে আহত বুয়েট শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পলাশীর মোড়ে রিকশায় যাওয়ার সময়...

তিস্তা সমস্যার সমাধান হতে হবে

নিজস্ব প্রতিবেদক : অন্তর্বর্তীকালীন সরকার ভারতের সাথে তিস্তা...

কবিরহাটে ইমাম-মুয়াজ্জিন সম্মেলন অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাটে জামায়াতে ইসলামীর উদ্...

সাজাপ্রাপ্ত আসামিকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদু...

বন্দরে ৩ নম্বর সংকেত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি সুস্পষ্ট ল...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা