সারাদেশ

বুধবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক

নিজস্ব প্রতিনিধি, ভোলা : দেশব্যাপী হেফাজত ইসলামের গত রোববারের (২৮ মার্চ) ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালন সময় ভোলায় ১০ জনকে আটক করছে পুলিশ। উক্ত আটকৃতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে বুধবার (৩১ মার্চ) সকাল-সন্ধ্যা ডাকা দিয়ছে ঈমান আকিদা সংরক্ষণ কমিটি।

সোমবার (২৯ মার্চ) দুপুর ১২ টার দিকে ভোলা শহরের খলিফা পট্টি জামে মসজিদে ভোলার সর্বস্তরে জনগণ ও উলামায়ে কেরাম এর উপস্থিততে উক্ত কর্মসূচি ঘোষণা করেন ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সভাপতি মাওলানা বশির উল্লাহ্।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি আমাদের ভোলায় গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়া না হয় তাহলে বুধবার ভোলাতে সকাল সন্ধ্যা হরতাল পালন করা হবে। তিনি ভোলার সকল স্তরের জনগণকে শান্তিপূর্ণ হারতালে অংশগ্রহণ করার জন্য আহ্বান করেন।

এসময় উপস্থিত ছিলেন- ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সেক্রেটারি মাও. তাজউদ্দীন ফারুকী, জয়েন্ট সেক্রেটারি মাও. মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক, মাও. আতাউর রহমান মোমতাজী, মাও. তৈয়বুর রহমান, মাও. তরিকুল ইসলাম, মাও. ওবায়েদ বিন মোস্তফা, মাও. ইউসুফ আদনান, মাও. আ. মোমিন প্রমুখ।

এদিকে, ভোলা সদর মডেল থানা অফিসার ইনচার্জ এনায়েত হোসেন জানান, হরতালের সমর্থনে গত ভোলায় গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল ও পুলিশের গাড়িতে আগুন দিয়ে হেফাজত ইসলামের নেতাকর্মীরা। পরে পুলিশ সড়ক থেকে গাছের গুঁড়ি সরিয়ে চলাচল স্বাভাবিক করে এবং সকালে ভোলা সরকারি কলেজের সামনে থেকে পুলিশ পাঁচ এবং বিকালে ভোলা ভোলার আলীনগর মাদ্রাসা বাজার এলাকা থেকে চার জন হেফাজতকর্মীকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

সান নিউজ/আইআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

অস্ত্রসহ আরসার কমান্ডার গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

বুরহানউদ্দিন রব্বানী’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল...

শ্রীলঙ্কায় ভোটগ্রহণ শুরু

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় জাত...

বাগানে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১

জেলা প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলার...

ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু

জেলা প্রতিনিধি: শরীয়তপুর জেলার জা...

অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

জেলা প্রতিনিধি: রাঙামাটিতে সংঘর্ষের ঘটনায় অনির্দিষ্টকালের জন...

৭০ হাজারের বেশি সেনা হারিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের শুরু থেকে এ পর্যন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা