সারাদেশ

সাংবাদিকের বাড়িতে অতর্কিত হামলায় নিহত ১

নিজস্ব প্রতিনিধি, শেরপুর : শেরপুর জেলায় বিদ্যালয় স্থাপনকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ইন্ডিপেন্ডেট টিভির শেরপুর জেলা প্রতিনিধি মেরাজ উদ্দিনের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় শীরমত আলী নামে এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০জন।

শনিবার ( ২০ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা সদরের হেরুয়া বালুরঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শীরমত আলী মৃত সামাদ শেখের ছেলে ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের চাচা।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে সাংবাদিক পরিবারের সঙ্গে বিরোধ চলে আসছে রেজাউল করিম সাদাসহ তার পরিবারের সঙ্গে। সম্প্রতি এলাকায় বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান নামে একটি মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠা করেন এলাকাবাসী ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন।

স্কুল প্রতিষ্ঠার পর থেকেই সাংবাদিক মেরাজ উদ্দিনের সঙ্গে তাদের আরও বিরোধ প্রকাশ্যে রুপ নেয়। ওই বিরোধের জেরে শনিবার বিকেলে রেজাউল করিম সাদা ও ৫০/৬০ জন ব্যক্তি ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে মেরাজ উদ্দিনের বাড়িতে অতর্কিতভাবে হামলা করে। এতে শীরমত আলীসহ ১১ জন আহত হয়।

পরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত শীরমত আলী ও আল আমিন ডানোকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শীরমত আলী মারা যায়। আর বাকি সবাই শেরপুর ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে সদর থানায় নারীসহ ৪২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য নারীসহ ৫ জনকে আটকের কথা জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে সাংবাদিক মেরাজ উদ্দিন বলেন, ‘বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই রেজাউল করিম গং আমাকে ও আমার পরিবারকে হুমকি দিয়ে আসছিল। আমি থানায় একটি জিডিও করেছিলাম। তারা আজ আমাদের উপর অতর্কিত হামলা করে আমার চাচাকে হত্যা করে। আমি এর সুষ্ঠ বিচার চাই।’

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের ব্যপারে আমরা অভিযান শুরু করেছি। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে।

সান নিউজ/মুরাদ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দেশে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের উপর দিয়ে ঝোড়ো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) বে...

দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিক...

সাবেক এমপি দবিরুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল...

বাহাদুর হোসেন খান’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান সফরে যাচ্ছেন ভারতের পররাষ্ট্রম...

হত্যা মামলায় সাবেক কাউন্সিলর গ্রেফতার

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক...

বৃষ্টি অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় ল...

ডেঙ্গুতে একদিনে আক্রান্ত ৩১৭

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে আরও ৩১৭...

বিশ্বকাপে দ. আফ্রিকার শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা