সারাদেশ

হারাগাছে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা, আটক ৩

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুরের হারাগাছ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই চলাকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মীর ওপর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃত হলেন, হারাগাছ সারাই আমবাগান এলাকার মৃত আমিনুল ইসলামের ছেলে আকছানুল হাসাসান সোহাগ, নিউ কাজিপাড়া গ্রামের সহিদার কবিরাজের ছেলে সিরাজুল ইসলাম ও ঠাকুরদাস রহমান পাড়ার হাফিজুর রহমানের ছেলে সাফায়েত হোসেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে কাউনিয়া উপজেলার টিপু মুনশি অডিটোরিয়ামের সামনে থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কাউনিয়া থানার ওসি (তদন্ত) সেলিমুর রহমান। তিনি আরও জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে কাউনিয়া উপজেলা টিপু মুনশি অডিটোরিয়ামে হারাগাছ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই চলছিল। এসময় আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র হাকিবুর রহমান মাস্টারের কর্মী পলাশ রহমানের ওপর বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের সমর্থকরা হামলা চালায়। এ ঘটনায় দু'পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ ওই ৩ জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে প্রার্থিতা বাছাইকালে হলফনামায় তথ্য গোপনের অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী জাহিদ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমানের প্রার্থীতা বাতিল করা হয়। এছাড়া ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল হালিমের মনোনয়ন বাতিল করা হয়।

রংপুরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, হলফনামায় তথ্য গোপন করায় মেয়র পদে দুজন ও সাধারণ কাউন্সিলর পদে একজনের মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে পাঁচজন মেয়র প্রার্থী, ৫১ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেন। পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হারাগাছ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

সান নিউজ/এইচএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা