সারাদেশ

পাবনার দুটি উপজেলার চেয়ারম্যান পদে ভোটগ্রহণ শুরু 

নিজস্ব প্রতিনিধি, পাবনা : সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পাবনার দুটি উপজেলায় উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

সুষ্ঠু ভোটগ্রহণে দুই নির্বাচনী (ঈশ্বরদী-বেড়া) এলাকায় মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোটাদের তেমন উপস্থিতি দেখা যায়নি। তবে প্রার্থীর প্রতিনিধিরা আশা করছেন, বেলা বাড়ার পাশাপাশি ভোটার উপস্থিতি বাড়বে।

বেড়া উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের রেজাউল হক বাবু (নৌকা), বিএনপির মো. রইজ উদ্দিন (ধানের শীষ), জাতীয় পার্টির আলী আহাদ (লাঙল) ও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আফজাল হোসেন (আনারস)। তবে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আফজাল হোসেন। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মাত্র পাঁচদিন আগে ৪ ডিসেম্বর রাতে তিনি ঘোষণা দিয়ে আওয়ামী লীগ প্রার্থীর নৌকা প্রতীকের প্রতি সমর্থন জানান। ৬৮টি কেন্দ্রে ২ লাখ ৩ হাজার ৮০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

অপরদিকে, ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হবে ভোট গ্রহণ, চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণনার পর জয়-পরাজয় নির্ধারণ হবে। কিন্তু প্রচারণার শেষ মূহুর্তের নির্বাচনের মাঠ উত্তাপহীন ছিল শেষ পর্যন্ত ফলাফল ঘোষণা পর্যন্ত দেখতে হবে জয় পরাজয়। ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা তা করলেও সরব প্রচারণা চালাচ্ছিলেন আওয়ামী লীগ। মাঠে ছিল না বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। বিএনপির প্রার্থী ঈশ্বরদী উপজেলা বিএনপির (একাংশের) সদস্য সচিব আজমল হোসেন সুজন ও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন গাউসুল আজম।

ঈশ্বরদী নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়, পৌরসভা ও সাত ইউনিয়ন নিয়ে ঈশ্বরদী উপজেলা। উপজেলায় ভোটার ২ লাখ ৫৪ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ১৭৬ ও নারী ভোটার রয়েছে ১ লাখ ২৫ হাজার ৯২১ জন। ভোট কেন্দ্র ৮৪টি।

ঈশ্বরদী সলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর সরকারি প্রাইমারি স্কুল ও ঈশ্বরদী মহিলা কলেজ কেন্দ্রে গিয়ে সারিবদ্ধভাবে ভোটারদের ভোট প্রয়োগ করতে দেখা যায়। ভোটার উপস্থিতি অনেকই কম, তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে মনে করেন প্রার্থীর সমর্থকরা।

প্রিজাইডিং অফিসার শওকত ওসমান জানান, এই কেন্দ্রে ৩ হাজার ৭শ ভোট রয়েছে। সবারই শান্তিপূর্ণভাবে স্বাধীনভাবে ভোট দেওয়ার সুযোগ তৈরি করে দেওয়া হচ্ছে। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ভোট অুনষ্ঠিত হচ্ছে ।

প্রিজাইডিং অফিসার আরো জানান, বিএনপি (ধানের শীষ), জাতীয় পার্টির (লাঙন) কেউই পোলিং এজেন্টদের নাম তালিকা দেয়নি।

ঈশ্বরদী উপজেলার ১৮টি নির্বাচনী কেন্দ্র ঘুড়ে তাদের পোলিং এজেন্টদের দেখা মেলেনি। তাদের সমর্থকদের ও পাওয়া যায়নি।

জেলা নির্বাচন অফিস জানায়, নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ নিশ্চিত করার জন্য র‌্যাব, অতিরিক্ত পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় শহরে টহলে আছেন। আনসার, ভিডিপি ও পুলিশ বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে দায়িত্ব পালনে নিয়োজিত আছে।

পাবনার জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ জানান, পাবনার বেড়া ও ঈশ্বরদীর চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সকল শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোন প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলার সুযোগ নেই।

গত ১০ সেপ্টেম্বর বেড়া উপজেলা পরিষদর চেয়ারম্যান আব্দুল কাদের করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায় ও গত ২ এপ্রিল জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাংসদ শামসুর রহমান শরীফ মারা যান। এরপর আসনটি শুন্য ঘোষণা করা হয়।


সান নিউজ/রাহা/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (৬ অক্টোবর) বেশ কিছ...

নতুন উপদেষ্টার সন্ধানে সরকার

নিজস্ব প্রতিবেদক: ব্যবসা-বাণিজ্যে চলছে নানা সমস্যা এ অবস্থা...

বিল ও’রিল’ র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

পূজা নিয়ে পুলিশের নিরাপত্তা পরামর্শ

নিজস্ব প্রতিবেদক: সনাতন ধর্মের সব...

১৮ জেলায় ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮ জেলার ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০...

সেপ্টেম্বরে ঝরল ৪২৬ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত সেপ্টেম্বর মাসে সড়ক দুর্ঘটনায়...

বৃষ্টি কমে তাপমাত্রা বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশে বৃষ্টির প্রবণতা কমে তাপমাত্রা বাড়ার...

হেলাল হাফিজ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

শিশুরাই সমৃদ্ধ বাংলাদেশের রূপকার

নিজস্ব প্রতিবেদক : শিশুরাই সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। বাংলাদে...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা