সারাদেশ

রাসুলপ্রেমীদের মিছিল-শ্লোগানে প্রকম্পিত সিলেট

নিজস্ব প্রতিনিধি, সিলেট : রাসুলপ্রেমীদের (সা.) মিছিল-শ্লোগানে প্রকম্পিত হলো আধ্যাত্মিক নগরী সিলেট। ফ্রান্সে সরকারি পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কম্পন।

বুধবার (৪ নভেম্বর) জোহরের নামাজের পর থেকে নগরীর কামরান চত্ত্বরে (সিটি পয়েন্ট) অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে থেকে থেমে থেমে উঠে আসা হাজার হাজার মানুষের সমবেত কন্ঠে উঠে মিছিল-শ্লোগান। সমাবেশের শেষেও তা অব্যাহত ছিল।

উলামা পরিষদ বাংলাদেশের সভাপতি, জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহিব্বুল হকের (গাছবাড়ি) আহ্বানে এই বিক্ষোভ সমাবেশে হাজার হাজার রাসুলপ্রেমী অংশগ্রহণ করেন।

সকাল থেকেই সিলেটের বিভিন্ন এলাকা থেকে কালেমা ও প্রতিবাদী শ্লোগান সংবলিত ফেস্টুন হাতে নিয়ে মিছিল করতে করতে হাজার হাজার মানুষ কামরান চত্ত্বরের উদ্দেশ্যে রওয়ানা হন।

জোহরের নামাজের আগেই লোকে-লোকারণ্য হয়ে উঠে নগরীর বন্দরবাজার এলাকা। এসময় ভিআইপি রোডের কিনব্রিজের উত্তর প্রান্ত থেকে তালতলা, জিন্দাবাজার ও বন্দরবাজারে করিমউল্লাহ পয়েন্ট পর্যন্ত তিল ধারণের ঠাঁই ছিল না।

জোহরের নামাজ শেষে শুরু হওয়া সমাবেশে সভাপতিত্ব করেন দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহিব্বুল হক (গাছবাড়ি)।

মাওলানা জুনাইদ কিয়ামপুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মাওলানা নুরুল ইসলাম খান সুনামগঞ্জী, মাওলানা আলিমুদ্দীন দুর্লভপুরী, বেফাকের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজ মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা ইউসুফ সাহেব, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা মুহসিন আহমদ কৌড়িয়া, মাওলানা আবুল হাসান ফয়সল, মাওলানা মুশতাক আহমদ খান, মাওলানা হিলাল আহমদ হরিপুর, মাওলানা ক্বারি হারুনুর রশীদ চতুলী, মাওলানা আবুল হুসাইন চতুলি, মাওলানা আব্দুল গাফফার রায়পুরী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আহমদ সগির, মাওলানা আব্দুল মালিক মোবারকপুরী ও মাওলানা আব্দুস সুবহান কাজিরবাজারি প্রমুখ।

সমাবেশে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আল্লাহ, রাসুল(সা.) ও ইসলামের বিরুদ্ধে কটূক্তি করলে ঈমানদার মুসলমানদের কলজায় আগুন লাগে। সেই আগুনে পুড়ে ছারখার হতে হবে। আর তাই, আগুন নিয়ে খেলতে আপনাদের নিষেধ করছি। তারা বর্তমান সরকারের কাছে ফ্রান্সের সাথে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্নের দাবি জানিয়ে বলেন, যারা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করবে, তাদের সঙ্গে কোন সম্পর্ক থাকতে পারে না।

আসরের নামাজের আগে শেষ হয় এই বিশাল সমাবেশ। পরে কোর্টপয়েন্ট থেকে আম্বরখানা পর্যন্ত বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল আনুমানিক ২০/২১ হাজার মানুষ অংশগ্রহণ করেন। এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ঘিরে সিলেট মেট্রোপলিটন পুলিশ বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছিল। সকাল থেকে গুরুত্বপূর্ণ প্রায় সব পয়েন্টে সশস্ত্র অবস্থায় অতিরিক্ত পুলিশ মোতায়েন দেখা যায়।

সান নিউজ/এক/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গার্মেন্টস কর্মীর লাশ উদ্ধার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় একটি গার্...

ফের জ্যোতির ৩ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলার আ...

ভিকির সঙ্গে নাচলেন শাহরুখ

বিনোদন ডেস্ক: ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যা...

রবার্ট ক্লাইভ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

বিমানবন্দর এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) হজরত শ...

এনআইডি সমস্যায় ফ্রি হটলাইন সেবা

নিজস্ব প্রতিবেদক: দেশের জাতীয় পরি...

যে দক্ষতাগুলো সমৃদ্ধ করে তুলবে

লাইফস্টাইল ডেস্ক: কিছু অসাধারণ ক্ষমতা আপনাকে বাকিদের থেকে আল...

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলার রায...

যমুনা ছাড়লেন ৩৫ প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩...

গ্যাসবাহী গাড়ি বিস্ফোরণে দগ্ধ ৩

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার শ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা