সারাদেশ

ধর্ষণ মামলায় সাক্ষী হওয়ায় চাকরি হারালেন মসজিদের ইমাম

নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড় : ধর্ষণ মামলার সাক্ষী হওয়ায় পঞ্চগড়ে এক মসজিদের ইমামকে চাকরিচ্যুত করলেন মসজিদের জমিদাতা মাহাবুব আলম নামে এক ব্যক্তি। এ ঘটনায় মসজিদের মুসল্লিসহ এলাকাবাসীর মধ্যে মারাত্মক ক্ষোভ বিরাজ করছে।

এদিকে, এ অন্যায়ের প্রতিবাদে এবং ন্যায় বিচারের দাবিতে মসজিদের ইমাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোহিদুল ইসলাম সাজু বড়বাড়ি বাজার জামে মসজিদের ইমাম ও ডাংগাপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। চাকুরিচ্যুত করা মাহাবুব আলম বড়বাড়ি এলাকার মৃত কাদের আলীর ছেলে এবং বড়বাড়ি বাজার জামে মসজিদের জমিদাতা।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, একটি ধর্ষণ চেষ্টা মামলায় সাক্ষী হিসেবে ওই ইমামের নাম উল্লেখ থাকায় নিয়ম বহির্ভূতভাবে তার ইমাম পদ থেকে অব্যাহতি দিয়েছে মাহাবুব নামে ওই ব্যক্তি। অথচ মাহাবুব আলম মসজিদের জমিদাতা হলেও কমিটির কোনো গুরুত্বপূর্ণ দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি নন।

অভিযোগে আরো বলা হয়েছে, দেড় মাস আগে আমার বড় ভাই জীবিকার তাগিদে শরীয়তপুরে কাজে যান। এদিকে সন্তানদের নিয়ে বাড়িতে ভাইয়ের বৌ (ভাবি) একাই থাকেন। এই সুযোগে গত ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) মধ্যরাতে প্রতিবেশী ভোগোম উদ্দীনের ছেলে ফারুক হোসেন (৪২) পরিকল্পিতভাবে ভাবির ঘরে প্রবেশ করে তাকে ধর্ষণের চেষ্টা করেন। পরে চিৎকার শুনে আমরা এগিয়ে গেলে কৌশলে লম্পট ফারুক পালিয়ে যায়।

খতিব মোহিদুল বলেন, ধর্ষণচেষ্টার অভিযোগে ভাবি বাদী হয়ে পঞ্চগড় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করেন। সেখানে প্রত্যক্ষদর্শী হিসেবে আমাকে প্রথম সাক্ষী করা হয়। মামলা দায়েরের পর থেকেই ধর্ষকের পক্ষ নিয়ে মাহাবুব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাতে থাকেন। এক পর্যায়ে জমিদাতা হিসেবে প্রভাব দেখিয়ে আমাকে চাকরিচ্যুত করেন।

বিষয়টি এড়িয়ে গিয়ে মাহাবুব বলেন, ইমামের কোরান তেলোয়াতে ভুল থাকায় তাকে চাকরিচ্যুত করা হয়েছে। এদিকে মামলার আসামি ডাংগাপাড়া গ্রামের ফারুক হোসেনের (৩৮) সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। ঘটনার পর গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় গ্রামবাসীরা গণস্বাক্ষর সংগ্রহ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করে বখাটে ও নারী লোভী ফারুকের বিরুদ্ধে।

এ বিষয়ে হাড়িভাসা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম বলেন, ইমামের চাকরিচ্যুত বিষয়ের অভিযোগ পেয়েছি এবং ধর্ষণ চেষ্টার অভিযোগে ফারুকের বিরুদ্ধে আদালতে মামলা চলছে সেই বিষয়েও অবগত রয়েছি।

সান নিউজ/এসকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ১০ম গ্রেড দাবী নয়, আমাদের অধিকা...

ভালুকায় বিএনপি ও হিন্দু ধর্মাবলম্বীদের মতবিনিময়

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ত...

জাহ্নবীর রূপে মুগ্ধ প্রেমিক

বিনোদন ডেস্ক: জাহ্নবী কাপুরের সঙ্গে শিখর পাহাড়িয়ার সম্পর্ক...

ভালো মন্দ বোঝার শক্তি হারিয়ে যাচ্ছে

বিনোদন ডেস্ক: অভিনেত্রী নুসরাত ফারিয়া পর্দায় শেখ মুজিবুর রহম...

গাঁজা পাচারের সময় আটক ৩

জেলা প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলায় ব...

ভালুকায় বিএনপি ও হিন্দু ধর্মাবলম্বীদের মতবিনিময়

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ত...

সোনার দাম কমল

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়...

ইবিতে শহীদ আবু সাঈদ ফুটবল টুর্নামেন্ট শুরু

জিসান নজরুল, ইবি : জুলাই আন্দোলনে নিহত শহীদের স্মরণে ইসলামী...

ডেঙ্গু কেড়ে নিলো আরও ৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭ জনের...

হাসান নাসরুল্লাহ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের রাজধানী বৈরুতে ইসরাইলের বিমান হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা