সারাদেশ

আকবরকে গ্রেপ্তারের দাবিতে প্রকম্পিত সিলেট

নিজস্ব প্রতিনিধি, সিলেট : এসআই আকবরসহ রায়হান হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মিছিলে ও প্রতিবাদে প্রকম্পিত হয়েছে সিলেট। দলমত নির্বিশেষে সবাই নেমে এসেছে রাস্তায়। শুক্রবার জুমআ’র নামাজের পর নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন স্থানে সর্বস্তরের মানুষ প্রতিবাদ বিক্ষোভ জানিয়েছেন। সচেতন মুসল্লিরা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মিছিল বের করেন।

এসব মিছিল নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্ত্বরে প্রতিবাদী সভায় মিলিত হয়। উলমা পরিষদের মিছিলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও ছিলেন।

এছাড়া সিলেটের উলামা পরিষদ, উলামা মাশায়েখ পরিষদ ও ইসলামি ঐক্যজোট এবং সমমনা দলগুলো রায়হান হত্যাসহ দেশব্যাপী খুন, ধর্ষণ ও অন্যায়ের প্রতিবাদে মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। কর্মসূচি পালনকালে মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে বন্দরবাজার ও আশপাশ এলাকা।

তাছাড়া নিহত রায়হানের নিজের এলাকা হিসাবে পরিচিত আখালিয়া-নেহারীপাড়া সংলগ্ন সিলেট-সুনামগঞ্জ সড়কেও স্থানীয় জনগন দল-মত নির্বিশেষে রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসি নিশ্চিতের দাবি জানান।

উলামা পরিষদের প্রতিবাদ কর্মসূচিতে একাত্মতা পোষণ করে যোগ দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ছিলেন অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরাও।

উল্লেখ্য, সিলেট নগরীর আখালিয়া নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান আহমদ (৩৪) গত শনিবার দিবাগত রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতিত হন এবং রোববার সকাল পৌণে ৮টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পুলিশ প্রথম দিকে ছিনতাই করতে গিয়ে গণপিঠুনিতে রায়হানের মৃত্যু হয়েছে বলে প্রচার করলেও তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নি কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন।

এজাহারে নাম উল্লেখ না করে তিনি বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুর অভিযোগ করেছেন। এরপর ঐ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ ৪ পুলিশ সদস্যকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। এরপর থেকে প্রতিবাদ বিক্ষোভের আগুনে ফুটছে সিলেট মহানগরী।

সান নিউজ/এক/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ১০ম গ্রেড দাবী নয়, আমাদের অধিকা...

ভালো মন্দ বোঝার শক্তি হারিয়ে যাচ্ছে

বিনোদন ডেস্ক: অভিনেত্রী নুসরাত ফারিয়া পর্দায় শেখ মুজিবুর রহম...

মাহবুবে আলম’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল...

বাড়ছে তিস্তার পানি

জেলা প্রতিনিধি : উজানের ঢল ও টানা দুদিনে বৃষ্টিতে তিস্তার পা...

সংস্কার-সুষ্ঠু নির্বাচনে যুক্তরাষ্ট্রের সমর্থন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্...

দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি...

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখাল...

ট্রাকের ধাক্কায় যুবক নিহত

জেলা প্রতিনিধি: ভাঙ্গায় এক্সপ্রেসওয়েতে ট্রাকের ধাক্কায় হার...

দেশে ফিরছেন প্রধান উপদেষ্টা 

নিজস্ব প্রতিবেদক: আজ রাজধানী ঢাকা...

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার সিদ্ধান্ত আজ

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের সাথে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা