সারাদেশ

বিশৃঙ্খলার মধ্য দিয়ে বরিশালে স্বেচ্ছাসেবক দলের বিভাগীয় মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : বিশৃঙ্খলার মধ্য দিয়ে স্বেচ্ছাসেবক দলের বরিশাল বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (১৬ অক্টোবর) শুক্রবার সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে বিএনপির দলীয় কার্যালয়ে শুরু হয়ে চলে দুপুর পর্যন্ত।

মতবিনিময়ে উপস্থিত নেতাকর্মীরা জানিয়েছেন, সকাল ১০টায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে কেন্দ্রীয় বিএনপির মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের অনুসারী বিএনপি, যুবদল, শ্রমিকদল ও ছাত্রদলের কিছু নেতাকর্মী মহানগর সেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম সমির ও সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদর নেতৃত্বে মজিবর রহমান সরোয়ারের নাম ধরে শ্লোগান দিতে দিনে মতবিনিময় সভাস্থল দখল করে নেন। এসময়ে তারা অন্যান্য নেতাকর্মীদের সভাস্থল ত্যাগ করতে বাধ্য করেন। একই সাথে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে প্রধান অতিথি না করা হলে মতবিনিময় সভা হতে দিবেন না বলে হুমকি দেন। এ নিয়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল ও সরোয়ারপন্থি স্থানীয় নেতাদের মধ্যে বাকবিতন্ডা হয়।

এক পর্যায়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও দায়িত্বরত বরিশাল বিভাগীয় সমন্বয়ক ফরিদ উদ্দিন সভা ছেড়ে বাইরে বেড়িয়ে এসে মহানগর সেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম সমির ও সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদর অনুগত নেতাকর্মীদের কার্যালয় থেকে বের করে দেন। এতে উত্তেজনার সৃষ্টি হয় সভাস্থলে। এ বিষয়ে সমির বা রাসেদ কোন বক্তব্য দেননি।

তবে ফরিদ উদ্দিন আহমেদ জানিয়েছেন, রাজনৈতিক কর্মসূচি সম্পন্ন করতে এমন ছোটখাটো ঝামেলা হয়ে থাকে। মূলত আনেক নেতাকর্মী বোঝেন না কোন কর্মসূচিতে কিভাবে অংশ নিতে হয়। এমনই একটু ভুলবোঝাবুঝি হয়েছে। তবে পরে সব জটিলতার অবসান হয়েছে। মতবিনিময় সভায় অতিথী হিসেবে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের নিবার্হী কমিটির সহ-সভাপতি আজহারুল হক মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান আরিফ, সহ-সাধারণ সম্পাদক সরদার নুরুজ্জামান, ফজলুল কবীর জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক বেলাল আহমেদ ও মাহাবুবুর রহমান পিন্টু প্রমুখ।

বরিশাল বিভাগ থেকে অংশ নেন বরিশাল মহানগর সেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম সমির, সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু, যুগ্ম-সম্পাদক খান মোঃ আনোয়ার, সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আওয়াল, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি, যুগ্ম সম্পাদক আজিজুর রহমান ভূঁইয়া মামুন, সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহসহ নেতাকর্মীরা।

বক্তারা, কারো বদনাম বা প্রতিহিংসা নয়, পিছনের দলাদলীর কথা ভুলে গিয়ে তারেক রহমানের নির্দেশ মোতাবেক দলকে সু-সংগঠিত করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান রাখেন।

সান নিউজ/এমএইচ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা