সারাদেশ

মহানবী (স:) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় যবিপ্রবির শিক্ষার্থী আটক

নিজস্ব প্রতিনিধি, সাতক্ষীরা : মহানবী (স:) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় যবিপ্রবির এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। সোমবার (১২ অক্টোবর) ভোররাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নারিকেলী এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক ওই শিক্ষার্থীর নাম মিঠুন মন্ডল। সে উপজেলার নারিকেলি গ্রামের জুগল মন্ডলের ছেলে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বিরুদ্ধে দেবহাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, দেশের চলমান ধর্ষণ পরিস্থিতি নিয়ে বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন। তেমন এক ব্যক্তি প্রতিবাদ জানালে মিঠুন কুমার (Mithun Kumar) নামক ফেসবুক আইডি থেকে হযরত মুহাম্মদ (সা:) ও পবিত্র আল কুরআনকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে। পরে বিষয়টি নানা ভাবে ছড়িয়ে পড়ে।

এ বিষয়টি সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের নজরে আসলে ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন এবং ওই রাতেই অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি পুলিশ ও দেবহাটা থানা পুলিশ।

এদিকে সোমবার (১২ অক্টোবর) সকালে যবিপ্রবির উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতির জরুরি সভায় তার ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। সভায় মিঠুন মন্ডলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের এবং এ বিষয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে বৈঠক সূত্র জানায়।

এছাড়া ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হয়েছেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান। কমিটির সদস্যরা হলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জিনিয়ার এবং সদস্য সচিব কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মো. নজরুল ইসলাম। কমিটিকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চুড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে গতকাল রাতেই মিঠুন মন্ডলকে তার নিজ বাড়ি থেকে আটক করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। তিনি আরও জানান, “মিঠুনকে সাতক্ষীরা ডিবি কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

সান নিউজ/এমআই/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অস্ত্রসহ আরসার কমান্ডার গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

মব কিলিং সরকার সমর্থন করে না

নোয়াখালী প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উ...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

আদালতে সাবেক পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের সাবেক পরি...

ভারত যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

নিজস্ব প্রতিবেদক : ভারতে দুর্গাপূজা উপলক্ষ্যে ৩ হাজার টন ইলি...

পাহাড়ে সহিংসতায় কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ের সহিংসতার ঘটনায় জড়িতদের কঠোর শাস্ত...

পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামের সহিংসতায় বাইরের ষড়য...

নতুন লুকে আসছেন দেব

বিনোদন ডেস্ক: জটিলতা কাটিয়ে আসতে চলেছে টালিউড ছবি ‘রঘ...

তোফাজ্জল হত্যায় ৮ শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা