সংগৃহীত ছবি
সারাদেশ

মুন্সীগঞ্জে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : “নতুন বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের আশা-আকাঙ্খার কার্যকর প্রতিফলন” দাবিতে মুন্সীগঞ্জে আন্তর্জাতিক যুব দিবস-২০২৪ মানববন্ধন কর্মসূচির মাধ্যমে উদযাপন হয়েছে। সোমবার (১২ আগষ্ট) সকাল সোয়া ১০ টার দিকে জেলা শহরের কাচারি এলাকায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন : হজের প্রাক-নিবন্ধন শুরু

মানববন্ধনে সভাপতিত্ব করেন সনাক সভাপতি মো. ফজলুর রহমান। সনাক মুন্সীগঞ্জ এরিয়া কো-অর্ডিনেটর মো. মাহবুব হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে ইয়েস, এসিজি সদস্যবৃন্দ, সাধারণ শিক্ষার্থী ও টিআইবি’র কর্মীসহ অর্ধশত মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সম্ভাবনাময় যুব জনগোষ্ঠীকে জাতীয় অর্জনের মূল চালিকাশক্তি বিবেচনা করে দিবসটি উপলক্ষ্যে টিআইবি ও এর তরুণ অংশীজনরা ১১ টি কোটেশন সুপারিশ উত্থাপন করেন। উল্লেখযোগ্য- তরুণদের আশা-আকাঙক্ষার ভিত্তিতে বৈষম্যহীন, সাম্য ও মেধাভিত্তিক, গণতান্ত্রিক, জবাবদিহিমূলক, সুশাসিত, বৈষম্য ও দুর্নীতিমুক্ত নতুন বাংলাদেশ বিনির্মাণে সকলকে যার যার অবস্থান থেকে অঙ্গীকারবদ্ধ ও উদ্যোগী হতে হবে।

আরও পড়ুন : সড়কে ফিরল ট্রাফিক পুলিশ

সনাক সদস্য অ্যাডভোকেট পাপিয়া আক্তার বলেন, নির্লোভ ও স্বার্থহীনভাবে কীভাবে নিজেকে উৎসর্গ করতে হয়, তার অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে তরুণ শিক্ষার্থীরা। যারা জীবন বিসর্জন দিয়েছেন, যারা আহত ও বিভিন্নভাবে নির্যাতিত হয়েছেন তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা। অপর সনাক সদস্য মুহাম্মদ নুরুন্নবী মুন্না বলেন, বাংলাদেশের তরুণদের দৃষ্টান্ত অনাগত দিনে বৈশ্বিক পর্যায়ের যে কোনো ন্যায়ভিত্তিক আন্দোলনের অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

জেলা সনাক সভাপতি মো. ফজলুর রহমান বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ ও পরবর্তী গণতান্ত্রিক আন্দোলনে এদেশের তরুণ সমাজ অগ্রগামী ভূমিকা পালন করেছে। শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী আন্দোলন যার অতুলনীয় উদাহরণ। তরুণদের আশা-আকাক্সক্ষার ভিত্তিতে বৈষম্যহীন, সাম্য ও মেধাভিত্তিক, গণতান্ত্রিক, জবাবদিহিমূলক, সুশাসিত নতুন বাংলাদেশ বিনির্মাণে এ বছর ‘‘আন্তর্জাতিক যুব দিবস’’ পালনের মূলমন্ত্র।

আরও পড়ুন : ট্রেনের টিকিট বিক্রি শুরু

মানববন্ধনটি দুর্নীতিবিরোধী সামাজিক সংগঠন সচেতন নাগরকি কমিটি (সনাক) মুন্সীগঞ্জ, ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ এবং বিভিন্ন অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) আয়োজন করে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা