সংগৃহীত ছবি
সারাদেশ

কক্সবাজারে চলছে পরিচ্ছন্নতা অভিযান

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার : প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় কক্সবাজার শহরজুড়ে চলছে পরিচ্ছন্নতা অভিযান। বুধবার (১০ জুলাই) পৌরসভার ১২ নং ওয়ার্ডের হোটেল মোটেল জোনে এই কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

আরও পড়ুন : ১১ অঞ্চলে ঝড়ের আভাস

তিনি বলেন, কক্সবাজার প্রসিদ্ধ পর্যটন নগরী। এখানে রয়েছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত। এই সমুদ্র দেখার জন্য সারা বছর এখানে দেশী—বিদেশী পর্যটক আসে। তাই সম্মিলিতভাবে এই কক্সবাজারকে সাজাতে হবে। কক্সবাজারকে একটি গ্রীণ সিটি রূপান্তরের লক্ষ্যে পরিচ্ছন্নতার এই কার্যক্রম শুরু হয়েছে। পাশাপাশি ড্রেন ও ফুটপাতের উপর অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। যাতে চলতি বর্ষা মৌসুমে পর্যটন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি না হয়। এ ক্ষেত্রে দখলকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না।

এতে শুভেচ্ছা বক্তব্য দেন কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী একেএম তারিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন, ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর এম.এ মনজুর, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আকতার কামাল, হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাশেম সিকদার ও সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ।

আরও পড়ুন : গলিতে ব্যবসায়ীর লাশ

কক্সবাজার পৌরসভা ও ব্র্যাকের যৌথ উদ্যোগে এই পরিচ্ছন্নতা অভিযান চলছে। এই কর্মসূচিকে সাধুবাদ জানিয়েছেন পর্যটন ব্যবসায়ী ও স্থানীয়রা।

সংগ্রহ করা বর্জ্য থেলে আলাদা করা হবে প্লাস্টিক। যা থেকে তৈরি হবে নানা ধরনের পণ্য। প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা সঠিক ব্যবহার করার জন্য এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে বলে জানালেন ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় প্লিজ প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার ফারিয়া আলম রিয়া।

কক্সবাজার পৌরসভার ১, ৪, ১০, ১২ নম্বর ওয়ার্ডে এই কার্যক্রম চলছে। পরবর্তীতে পৌরসভার অন্যান্য ওয়ার্ডগুলোতেও এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। যা আগামী ২০২৫ সালের জানুয়ারী পর্যন্ত অব্যাহত থাকবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা